অয়ন সরকার,ডুমুরিয়া প্রতিনিধি: ডুমুরিয়ার খর্ণিয়া হাইওয়ে থানা (চুকনগর) পুলিশের এক এসআই-এর বিরুদ্ধে মহাসড়কে ব্যাপক চাঁদাবাজির অভিযাগ পাওয়া গেছে। ৫শ টাকা চাঁদা না পেয়ে পিতার বয়সী ৬০বছরের এক বৃদ্ধের গালে ধাপ্পড় মেরে দিয়ছেন ক্ষমতাধর এই এসআই।

সাতক্ষীরা জেলার ইটাগাছা গ্রামের তমিজ উদ্দীন সরদারের পুত্র মোঃ সেলিম সরদার (৬০) জানায়, তিনি রবিবার সকালে ৫শ টাকার ভাড়ায় একজন রোগী সাতক্ষীরা থেকে খুলনা নিয়ে যান। রোগী রেখে খুলনা থেকে বাড়ি ফেরার পথে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের মালতিয়া মোড় নামক স্থানে পৌছালে খর্ণিয়া হাইওয়ে থানা পুলিশের এসআই সেলিম তার গতিরোধ করেন। এসআই সেলিম গাড়ি নিয়ে যাওয়ার জন্য তার কাছে ৫শ টাকা দাবি করে। কিন্তু প্রথম তিনি ৫০টাকা দেয়ার চেষ্টা করে সর্বশেষ ৩শ টাকা দিতপ চান। এসময় ৫শ টাকা দিতে না পারার এসআই সেলিম গাড়ির মামলা দিতে গেলে তিনি পা জড়িয়ে ধরেন। কিন্তু তাতেও কোনো লাভ হয় না। উঠে দাঁড়ানা মাত্রই পিতার বয়সী ৬০বছরের বৃদ্ধের গালে স্বজোরে থাপ্পড় কষে দেয় সেলিম দারোগা এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। চড় খেয়ে কাঁদতে কাঁদতে মামলার কপি নিয় তিনি ঘটনাস্থল ত্যাগ করেন।

মামলা ভাঙিয়ে সোমবার সকাল ১০টার দিকে তাকে আসতে বলা হলে তিনি দারোগার কথামতো ২৫শ টাকা জরিমানা দিয়ে মামলা ভাঙিয়ে হাইওয়ে থানায় গেলপ তাকে গাড়ি দিতে অস্বীকৃতি জানায় পুলিশ। বিষয়টি তিনি স্থানীয় সংবাদকর্মীদের সাথে আলোচনা করলে তার বাঁধভাঙা কান্নায় ভেঙে পড়লে দ্রত সামাজিক যাগাযোগ মাধ্যম ফসবুকে তার কাঁন্না ভাইরাল হলে এসআই সেলিমের এহেন কর্মকান্ডের পরিস্থিতি জটিল আকার ধারণ করে। সাধারণ মানুষ থেকে শুরু করে বিষয়টি শীর্ষ স্থানীয় নেতাদের কানে পৌছালে সাথে সাথে ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহম্মেদ বৃৃষ্টি উপেক্ষা করে হাইওয়প থানায় পৌঁছায়। অবশেষে উপজেলা চেয়ারম্যান থেকে বৃদ্ধ লোকটির গাড়ি ছাড়িয় দেন। এব্যাপারে এসআই সেলিম বলেন, চাচা তার পা ধরতে গেলে তার হাত মুখে লাগে। তিনি থাপ্পড় মারেনি। হাইওয়প থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেঃ মেহেদী হাসান বলেন, আমি ফরিদপুর জুম মিটিংএ আছি। আর এব্যাপারে তিনি কিছুই জানেন না। ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী এজাজ আহম্মেদ বলেন, সামাজিক যাগাযোগ মাধ্যম ফসবুকে বাবার বয়সী একজন বৃদ্ধ মাহেদ্র চালককে টাকা না দেয়ার কারণে এসআই গালে ধাপ্পড় মরছে এটি দেখে আমি অবাক হয়েছি। কোন বিবকে তিনি বৃদ্ধলোকটির গালে থাপ্পড় মারলেন? একারণে সকল কাজ ফেলে রেখে তিনি ঘটনা স্থলে ছুটে আসেন। বৃদ্ধলোকটির মাহেদ্রটি ছাড়িয়ে দেন এবং আগামী মাসে আইন শৃঙ্খলা মিটিং এ বিষয়টি তিনি আলোচনা করবেন বলে জানান।